Skip to content

প্রধান উপদেষ্টার প্রতিশ্রুত রূপকল্পের অপেক্ষায় জাতি: এবি পার্টি

    প্রধান উপদেষ্টার প্রতিশ্রুত রূপকল্পের অপেক্ষায় জাতি: এবি পার্টি prothomasha.com

    অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস-জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তার দেওয়া প্রতিশ্রুত রূপকল্প দ্রুত জাতির সামনে উপস্থাপন করতে আহ্বান জানিয়েছে এবি পার্টি।গতকাল সোমবার বিকেলে রাজধানীর বিজয়নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু এ আহ্বান জানান।প্রশাসনের সর্বস্তরে যে শ্লথগতি- তা দূর করে অবিলম্বে সরকারের কার্যক্রমকে গতিশীল করারও আহ্বান জানানো হয় দলটির পক্ষ থেকে।এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার ও অ্যাডভোকেট তাজুল ইসলাম।

    মজিবুর রহমান মঞ্জু বলেন, কিছুটা বিলম্বে হলেও জাতির উদ্দেশেপ্রধান উপদেষ্টার দেওয়া ভাষণকে ইতিবাচক হিসেবে দেখছে এবি পার্টি। তিনি বলেন, ‘আওয়ামী ফ্যাসিবাদ দেশকে সামগ্রিকভাবে ধ্বংসস্তুপে পরিণত করায় সরকারের উপর যে দায় দায়িত্ব এসেছে-তা খুবই চ্যালেঞ্জিং। রাষ্ট্র মেরামত ও সংস্কার নিয়ে ছাত্র জনতার দেখা স্বপ্ন যদি বাস্তবায়ন করা না যায়, তাহলে জাতি আমাদের কখনও ক্ষমা করবে না।’

    এবি পার্টির নেতারা বলেন, একদিকে ভয়াবহ বন্যার ক্ষতি, সমন্বিত ত্রাণ ও পুণর্বাসন কার্যক্রমে সমন্বয়ের অভাব, অন্যদিকে প্রতিদিনই নিত্য নতুন দাবি নিয়ে বিভিন্ন রকমের রহস্যজনক সহিংস আন্দোলনের বিষয়টি খুবই উদ্বেগজনক। সরকারকে বিব্রত ও ব্যর্থ করতে পর্দার অন্তরালে গভীর ষড়যন্ত্র চলছে বলেও মনে করে এবি পার্টি।দলটি এ-ও মনে করে, রাজনৈতিক দলগুলোর সাথে সরকারের সমন্বয় না থাকলে গভীর সংকট সৃষ্টি হতে পারে। প্রধান উপদেষ্টাকে দ্রুত রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শুরুর আহ্বান জানায় এবি পার্টি।

    প্রধান উপদেষ্টার ভাষণে যে রূপকল্পের কথা বলা হয়েছে তা যথাসম্ভব দ্রুত জাতির সামনে উপস্থাপনের আহ্বান জানান এবি পার্টির নেতারা। তারা বলেন, প্রশাসনের সর্বস্তরে যে শ্লথগতি তা অবিলম্বে দূর করতে হবে। পুলিশ, বিচারাঙ্গণ ও বিশ্ববিদ্যালয়সহ রাষ্ট্রের দায়িত্বশীল পদসমূহে যোগ্য লোকদের পদায়ন করে সরকারের কার্যক্রমকে গতিশীল না করলে মানুষের মাঝে হতাশা ও অনাস্থার পরিবেশ তৈরী হতে পারে তারা শঙ্কা প্রকাশ করেন।