Skip to content

প্রতি শনিবার যে ব্যক্তিকে কামড়ায় সাপ!  

    প্রতি শনিবার যে ব্যক্তিকে কামড়ায় সাপ! prothomasha.com

    ভারতের উত্তর প্রদেশের ফাতেহপুরে ২৪ বছর বয়সী এক ব্যক্তিকে গত ৪০ দিনে সাতবার সাপ কামড়েছে বলে তথ্য পাওয়া যাচ্ছে। ওই ব্যক্তির নাম বিকাশ দুবে। শনিবার (১৩ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।  এই ঘটনার কথা উল্লেখ করে চিফ মেডিকেল অফিসার রাজিভ নয়ন গিরি বলেছেন, ভুক্তভোগী কর্তৃপক্ষের কাছ থেকে আর্থিক সহায়তা চেয়েছেন।

    বার্তা সংস্থা এএনআই’কে নয়ন গিরি বলেছেন, কালেক্টরেটের কাছে এসে ভুক্তভোগী কান্নাকাটি করেছেন। সেই বিকাশ দুবে দাবি করেছেন, সাপের কামড় থেকে সেরে উঠতে তার অনেক টাকা খরচ হয়েছে এবং এখন তিনি আর্থিক সহায়তার আবেদন করেছেন।নয়ন গিরি জানান, আমি বিকাশকে পরামর্শ দিয়েছি তিনি যেন সরকারি হাসপাতালে যান, সেখানে তিনি বিনামূল্যে চিকিৎসা পাবেন। এই কর্মকর্তা বিস্ময় প্রকাশ করে জানান, প্রতি শনিবার বিকাশকে সাপে কামড় দেওয়ার বিষয়টা অনেক বিস্ময়কর।

    আমাদের এই বিষয়টি স্পষ্ট করতে হবে যে আসলেই কী বিকাশকে সাপ কামড়ায়। সেইসঙ্গে যে চিকিৎসক বিকাশের চিকিৎসা করিয়েছেন তার কর্মদক্ষতা আমাদের খতিয়ে দেখতে হবে, জানান এই কর্মকর্তা।নয়ন গিরি বলেছেন, একজন ব্যক্তি প্রতি শনিবার সাপের কামড় খাচ্ছে এবং ওই ব্যক্তি একই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে আর একদিনের মধ্যেই সুস্থ হয়ে উঠছে। এসব বিষয় অনেক বিস্ময়ের জন্ম দিচ্ছে। এই ঘটনার তদন্ত করতে তিনজন চিকিৎসকের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।