Skip to content

পিস টিভি বাংলার সম্প্রচার নিয়ে যা বললেন জাকির নায়েক

    পিস টিভি বাংলার সম্প্রচার নিয়ে যা বললেন জাকির নায়েক prothomasha.com

    বাংলাদেশে আবারো পিস টিভি বাংলার সম্প্রচার নিয়ে কথা বলেছেন টেলিভিশনটির প্রতিষ্ঠাতা বিশ্বখ্যাত ইসলামি বক্তা ডা. জাকির নায়েক। ইউটিউব চ্যানেলে এক প্রশ্নের জবাবে তিনি বিষয়টি নিয়ে কথা বলেন।গত সোমবার প্রশ্নোত্তর পর্বে এক দর্শক জাকির নায়েককে প্রশ্ন করেন, ‘নতুন বাংলাদেশে পিস টিভি বাংলা কি চালু করতে পারবেন?’

    জবাবে ডা. জাকির নায়েক জানান, পিস টিভি বাংলাসহ ইংরেজি, উর্দু ও চাইনিজ ভাষায় চালু আছে। স্যাটেলাইট সম্প্রচার কখনও বন্ধ হয়নি। পুরো বিশ্বে শুধুমাত্র বাংলাদেশ ও ভারতে আনুষ্ঠানিকভাবে পিস টিভির সম্প্রচার বন্ধ রয়েছে।

    তিনি বলেন, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই এই দুই দেশে পিস টিভি সম্প্রচার বন্ধের জন্য দায়ী। প্রথমে মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকার ভারতে পিস টিভি বন্ধ করে। এরপর ভারতের ঘনিষ্ঠ বাংলাদেশকেও সম্প্রচার বন্ধের চাপ দেয় এবং শেখ হাসিনা সরকার বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধ করে।

    জাকির নায়েক বলেন, বাংলাদেশে নবগঠিত অন্তবর্তী সরকার যদি  নরেন্দ্র মোদির খুব ঘনিষ্ঠ না হয়ে থাকে তবে ইন শা আল্লাহ বাংলাদেশে আবার পিস টিভির সম্প্রচার শুরু হতে পারে। তিনি বলেন, `হয়তো কয়েক দিন, কয়েক সপ্তাহ, সর্বোচ্চ কয়েক মাস। তবে বাংলাদেশে অবশ্যই পিস টিভির সম্প্রচার শুরু হবে।

    ২০১৬ সালের জুলাইতে ঢাকায় হোলি আর্টিসানে হামলাকারীদের একজন জাকির নায়েকের অনুসারী ছিল এবং তার বক্তব্য দ্বারা উদ্বুদ্ধ হয়েছিল, এমন অভিযোগের ভিত্তিতে পিস টিভি বন্ধ করে দেয়া হয়।