Skip to content

নাহিদের জোড়া আঘাত, ৫ উইকেট নেই পাকিস্তানের

    নাহিদের জোড়া আঘাত, ৫ উইকেট নেই পাকিস্তানের prothomasha.com

    পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দারুণ মেজাজে রয়েছে বাংলাদেশ। যেখানে টেস্টের চতুর্থ দিনের শুরুতেই সাইম আইয়ুবকে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। পাকিস্তানি ওপেনারকে ২০ রানে নাজমুল হোসেন শান্তর ক্যাচে ফেরান বাংলাদেশ পেসার। এরপর পাকিস্তান শিবিরে জোড়া আঘাত করেন নাহিদ রানা। অধিনায়ক শান মাসুদেকে ২৮ রানে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচে বিদায় করেন আরেক এই পেসাা। পরে বাবর আজমকে ১১ রানে সাদমানের ক্যাচে আউট করেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা পাকিস্তান ৫ উইকেট হারিয়েছে।

    এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৫ রান করেছে পাকিস্তান। দলটি ৮৭ রানের লিড নিয়েছে।এর আগে পাকিস্তানের প্রথম ইনিংসের ২৭৪ রানের জবাবে গতকাল ব্যাট করতে নেমে বিপদে পড়ে বাংলাদেশ। দলীয় ২৬ রানে ৬ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। সেই ধ্বংসস্তূপ থেকে দলকে বাঁচান লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। মিরাজ ৭৮ ও লিটন ১৩৮ রান করেন। বাংলাদেশ ২৬২ রানে থেকে ১২ রানে পিছিয়ে থাকে।

    এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা পাকিস্তান শেষ বিকেলে হাসান মাহমুদের তোপে পড়ে। আব্দুল্লাহ শফিক ও খুররম শাহজাদকে ফেরান টাইগার পেসার। ৯ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করে স্বাগতিকরা।এই টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে কোনো বল মাঠে গড়ায়নি। যেখানে প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।