Skip to content

‘তারেক রহমানের নেতৃত্বে বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে’

    ‘তারেক রহমানের নেতৃত্বে বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে’ prothomasha.com

    বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন বলেছেন, দীর্ঘ ১৫ বছর ধরে বিএনপির নেতাকর্মীদের অবিরাম জুলুম-নির্যাতন করেছে স্বৈরাচার ও ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকার। বিএনপিকে নিয়ে অনেক ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শিক দল বিএনপির নেতাকর্মীদের ঐক্য নষ্ট করতে পারেনি, মনোবল ভাঙতে পারেনি। তৃণমূলের স্পন্দন ও গণমানুষের নেতা তারেক রহমানের নেতৃত্বে বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে।

    গতকাল রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় যুক্তরাজ্যে বিএনপির উদ্যোগে লন্ডনের রয়েল রেস্টুরেন্টে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। গণতন্ত্র দিবস উপলক্ষে এই সভার আয়োজন করা হয়।

    তিনি আরও বলেন, ‘ছাত্র- জনতার আন্দোলনে গত ৫ আগষ্ট ভারতে পালিয়েছে শেখ হাসিনা। এখনো স্বৈরাচার আওয়ামী লীগের দোসররা প্রশাসনসহ নানা জায়গায় ঘাপটি মেরে বসে আছে। দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। কিন্তু দেশনায়ক তারেক রহমানের নির্দেশে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিশৃঙ্খলাকারীদের শক্ত হাতে মোকাবেলা করছেন। দেশকে স্থিতিশীল রাখতে যা যা করার দরকার, বিএনপি নেতাকর্মীরা তা-ই করবে এবং করছে।’

    তারেক রহমান নেতৃত্বের গুণাবলি দিয়ে প্রমাণ করেছেন যে বিএনপি একটি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী এবং উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। শেখ হাসিনা বাংলার মাটিকে যেভাবে কলঙ্কিত করেছেন, দেশনায়ক তারেক রহমানকে দেশের মানুষ ফিরিয়ে এনে কলঙ্কমুক্ত করবে বলেও মন্তব্য করেন মাহমুদুর রহমান সুমন।

    বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।