Skip to content

ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত যুবকের পরিচয় মিলেছে

    ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত যুবকের পরিচয় মিলেছে prothomasha.com

    রাজধানীর সাইন্সল্যাব এলাকায় কোটা সংস্কার আন্দোলনে নিহত আরও একজনের পরিচয় মিলেছে। তার নাম সবুজ আলী (২৫)। তার গ্রামের বাড়ি নীলফামারী। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক বিভাগ তার পরিচয় শনাক্ত করেছে।নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মাহাবুব আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিআইডি নিহতের ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে পরিচয় নিশ্চিত হয়েছে।

    সবুজ আলী ঢাকা কলেজের ২০১৮-১৯ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী। তিনি নর্থ হলের ২০৫ নম্বর রুমে থাকতেন।ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বিকেল সোয়া ৫টায় এক যুবককে দুই পথচারী উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসেন। পরে চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। তাৎক্ষণিক ওই যুবকের পরিচয় পাওয়া না গেলেও মধ্যরাতে সিআইডির ক্রাইম সিন ইউনিট এসে তার পরিচয় শনাক্ত করে।  ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘আমরা শিক্ষার্থীর মৃত্যুর খবর শুনে ঢামেকে এসেছি। নিহত সবুজ আমাদের শিক্ষার্থী এটি প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। বাকি বিষয়গুলো পরে দেখা হবে।’

    গতকাল মঙ্গলবার দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত ঢাকার সাইন্সল্যাব এলাকায় কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগ নেতা–কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় সেখানে মারধরের শিকার হয়ে দুই যুবকের মৃত্যু হয়। তাদের মধ্যে মো. শাহজাহান নামে একজনের পরিচয় শনাক্ত হয়।

    পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে শাহজাহানকে সিটি কলেজের সামনের রাস্তায় আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সেখান থেকে তাকে উদ্ধার করে পাশের পপুলার মেডিকেল ডায়াগনস্টিক সেন্টারে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে শাহজাহানকে একটি অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তখনো তার পরিচয় জানা ছিল না। ঘণ্টাখানেক পর তার মা আয়েশা খাতুন এসে ছেলের লাশ শনাক্ত করেন। শাহজাহান নিউমার্কেট এলাকার ফুটপাতে ব্যবসা করতেন।