Skip to content

ডোনাল্ড লু’র ঢাকা সফর নিয়ে যা বললেন ম্যাথু মিলার

    ডোনাল্ড লু’র ঢাকা সফর নিয়ে যা বললেন ম্যাথু মিলার prothomasha.com

    বাংলাদেশের জনগণের জন্য উজ্জ্বল ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তুলতে যুক্তরাষ্ট্র সহায়তা করবে বলে নিজেদের অবস্থান পুনর্ব্যক্ত করেছেন দেশটির পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার।স্থানীয় সময় গতকাল সোমবার ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।

    এদিন এক সাংবাদিক লু’র ঢাকা সফর নিয়ে বিস্তারিত চাইলে মুখপাত্র ম্যাথু মিলার বলেন, ‘দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় সফর করেছেন। যুক্তরাষ্ট্র কীভাবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা এবং সুশাসন ও উন্নয়নের প্রয়োজনে সহায়তা করতে পারে সে বিষয়ে আলোচনা করতে তিনি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের গুরুত্বপূর্ণ উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।’

    মুখপাত্র মিলার আরও বলেন, ‘তিনি (ডোনাল্ড লু) সেখানে থাকাকালেই ইউএসএআইডির প্রতিনিধিরা ঘোষণা করেছেন, আমরা বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে ২০ কোটি ডলারের একটি উন্নয়ন সহায়তা চুক্তি স্বাক্ষর করেছি। এই সহায়তা সুশাসন, বাণিজ্য সম্প্রসারণ এবং বাংলাদেশের জনগণের জন্য উজ্জ্বল ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তুলতে বৃহত্তর সুযোগ সৃষ্টিতে সহায়তা করবে।’প্রসঙ্গত, বাংলাদেশের বর্তমান অন্তর্বর্তী সরকারকে নানাদিকে সহযোগিতা করার বিষয়ে কথা বলতে ঢাকা সফর করেছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।