Skip to content

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে এক পরিবর্তন

    টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে এক পরিবর্তন prothomasha.com

    বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিন ভেসে গেছে বৃষ্টিতে। এমনকি মাঠে টস পর্যন্ত হয়নি। তবে দ্বিতীয় দিনে শঙ্কার সেই মেঘ কেটে গেল। টসও হলো আকাঙ্খিত সময়েই। যেখানে আবারও টসভাগ্যে জিতলেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

    টসে জিতে প্রথম ম্যাচের মতো দ্বিতীয়টিতেও ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে একটি পরিবর্তন নিয়ে নামছে বাংলাদেশ। কুঁচকির চোটে একাদশ থেকে ছিটকে গেছেন পেসার শরিফুল ইসলাম। তার জায়গায় সুযোগ পেয়েছেন আরেক পেসার তাসকিন আহমেদ। প্রথমদিন ম্যাচ পরিত্যক্ত হওয়ায় আজকের খেলা কিছু সময় বেশি হতে পারে।

    গতকাল টেস্টের প্রথম দিন বৃষ্টি ও ভেজার মাঠের কারণে ম্যাচ পরিত্যক্ত করা হয়। বাংলাদেশ সময় ১১টায় শুরু হওয়ার কথা ছিল টেস্টটি। এমনকি দুই দলের খেলোয়াড়রাও মাঠে আসেননি। পরে বাংলাদেশ সময় দুপুর ১টার পরপরই আসে প্রথম দিনের খেলা পরিত্যক্ত করার সিদ্ধান্ত।

    বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

    পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলী আগা, আবরার আহমেদ, মীর হামজা, মোহাম্মদ আলী, খুররম শাহজাদ ও নাসিম শাহ।

    প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। এই ম্যাচে হারলেও সিরিজ ‘ড্র’ করবে নাজমুল হোসেন শান্তর দল। বৃষ্টির বাধায় এই ম্যাচ ‘ড্র’ হলে লাভ অবশ্য বাংলাদেশেরই। সেক্ষেত্রে ১-০ ব্যবধানেই সিরিজ জিতে নেবে টাইগাররা।