Skip to content

ঘুমের কারণে বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলতে পারেননি তাসকিন?

    ঘুমের কারণে বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলতে পারেননি তাসকিন? prothomasha.com

    সদ্য শেষ হওয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। তবে সেই ম্যাচে অজানা এক কারণে টাইগার একাদশে ছিলেন না সহ-অধিনায়ক তাসকিন আহমেদ। সে সময় এটা নিয়ে অনেক প্রশ্ন উঠলেও সঠিক তথ্য জানা যায়নি। অবশেষে এ নিয়ে চাঞ্চল্যকর এক তথ্য সামনে এসেছে।

    ক্রিকেট ভিত্তিক পোর্টাল ক্রিকবাজ বিসিবির এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ম্যাচের দিন দেরিতে ঘুম থেকে ওঠায় টিম বাস মিস করেন তাসকিন। পরে এই পেসারকে ছাড়াই একাদশ সাজাতে বাধ্য হয় টিম ম্যানেজমেন্ট! নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির শীর্ষ একজন কর্মকর্তা ক্রিকবাজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, তাসকিন বিব্রতকর বিষয়টি নিয়ে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছিলেন।

    সুপার এইটে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর বিশ্বকাপে টিকে থাকতে হলে ভারতের বিপক্ষে জয় ছাড়া বিকল্প ছিল না বাংলাদেশের। এমন ম্যাচেই ঘটে গেছে অবিশ্বাস্য ঘটনাটি। গণমাধ্যমটি দাবি, বেশ দেরিতে ঘুম থেকে ওঠায় টিম বাস মিস করেন তাসকিন। পরে যদিও ম্যাচের আগে জাতীয় সঙ্গীতের সময় মাঠে ছিলেন তাসকিন। তবে জায়গা পাননি সেরা একাদশে।

    ভারতের বিপক্ষে ওই ম্যাচে তাসকিনের পরিবর্তে দলে সুযোগ পান জাকের আলী অনিক। তারকা পেসারকে বসিয়ে রেখে বাড়তি ব্যাটার নিয়ে খেলানোর টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের তীব্র সমালোচনা হয়।

    বিসিবির ওই শীর্ষ ক্রিকবাজকে কর্মকর্তা জানিয়েছেন,’এটা সত্য যে তিনি (তাসকিন) টিম বাস মিস করে পরে দলে যোগ দিয়েছেন। কিন্তু কেন তিনি খেললেন না তা শুধু কোচই ভালো বলতে পারবেন কারণ তিনি (ভারতের বিপক্ষে) পরিকল্পনায় ছিলেন কি না, তার উত্তর প্রধান কোচ (চন্ডিকা হাথুরুসিংহে) দিতে পারেন।

    ‘যদি (কোচ ও খেলোয়াড়ের মধ্যে) কোনো সমস্যা থাকতো তাহলে কিভাবে পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেললেন। আরও যোগ করেন, সময়মতো উঠতে না পারার জন্য তিনি (তাসকিন) তার সতীর্থ এবং সবার কাছে ক্ষমা চেয়েছেন।’-যোগ করেন তিনি।