Skip to content

গাজায় জাতিসংঘের স্কুলে ইসরায়েলি হামলা, নিহত ১৬

    গাজায় জাতিসংঘের স্কুলে ইসরায়েলি হামলা, নিহত ১৬ prothomasha.com

    গাজায় জাতিসংঘের একটি স্কুলে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ১৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অবরুদ্ধ এই উপত্যকায় অবস্থিত ওই স্কুলে আশ্রয় নিয়েছিলেন বাস্তুহারা লোকজন।গাজার সরকারি মিডিয়া অফিস এ তথ্য নিশ্চিত করেছে।এক বিবৃতিতে তারা জানায়, গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে অবস্থিত আল জাউনি স্কুলে ইসরায়েলি বাহিনীর হামলায় ৭৫ জনের বেশি মানুষ আহত হয়েছেন।

    ওই বিবৃতিতে বেসামরিক লোকজন, শিশু এবং নারীদের ওপর চলমান অপরাধ এবং গণহত্যার জন্য তীব্র নিন্দা জানানো হয়েছে। ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনআরডব্লিউএ) পরিচালিত নুসেইরাত শিবিরে অবস্থিত বিভিন্ন স্কুলে এর আগেও হামলার ঘটনা ঘটেছে।

    এর আগে গাজার মাঘাজি শরণার্থী শিবিরে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক ত্রাণ ও কর্মসংস্থার (ইউএনআরডব্লিউএ) একটি গুদামে ইসরায়েলি বাহিনীর হামলায় সংস্থাটির এক কর্মীসহ দুজন নিহত হন। ইউএনআরডব্লিউএ তাদের এক কর্মী নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে। মানবিক সংস্থার গুদামে কাজ করার সময় তিনি জাতিসংঘের জ্যাকেট পরেছিলেন। এরপরেও তিনি হামলার শিকার হন।গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ করে ইসরায়েল।