Skip to content

গাইবান্ধায় রেলের ভাড়া বৃদ্ধি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

    গাইবান্ধায় রেলের ভাড়া বৃদ্ধি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ prothomasha.com

    রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার (৩ মে) দুপুরে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে রেলস্টেশনে এ কর্মসূচি পালন করে দলটির নেতাকর্মীরা। সমাবেশে বক্তব্য দেন জেলা সিপিবির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সহকারী সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী ও সম্পাদকমণ্ডলীর সদস্য ছাদেকুল ইসলাম মাস্টার প্রমুখ।

    এ সময় বক্তারা বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের যখন নাভিশ্বাস উঠেছে সেই সময় ট্রেনের ভাড়া বৃদ্ধি মানুষকে সংকটে ফেলবে। পরিবহন ব্যবসায়ীদের সুবিধা করে দিতে গণবিরোধী এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তারা। সমাবেশ শেষে রেলস্টেশন চত্বর প্রদক্ষিণ করে একটি বিক্ষোভ করা হয়।

    ২২ এপ্রিল যাত্রীবাহী ট্রেনের রেয়াত-সুবিধা (ছাড়) প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয় সরকার। শনিবার (৪ মে) থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। এতে যাত্রীবাহী আন্তনগর, মেইল, লোকাল ও কমিউটার সব ধরনের ট্রেনের ভাড়া বেড়েছে। তবে ১০০ কিলোমিটার পর্যন্ত ভ্রমণের ক্ষেত্রে ভাড়া অপরিবর্তিত থাকছে।