Skip to content

‘গরু পাচারকারী’ভেবে ছাত্রকে গুলি করে হত্যা

    ‘গরু পাচারকারী’ভেবে ছাত্রকে গুলি করে হত্যা prothomasha.com

    গরু পাচারকারী সন্দেহে ভারতের হরিয়ানায় দ্বাদশ শ্রেণির এক ছাত্রকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে স্বঘোষিত পাঁচজন গোরক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।আজ মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম হিস্দস্তান টাইমসের খবর থেকে জানা যায় গত ২৩ আগস্ট হরিয়ানার ফরিয়াবাদে এ ঘটনা ঘটেছে। তবে গতকাল সোমবার এ ঘটনা প্রকাশ্যে এনেছে পুলিশ।

    পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে, নিহত ওই শিক্ষার্থীর নাম আরিয়ান মিশ্র। ভুল বোঝাবুঝি থেকেই এই খুনের ঘটনা ঘটেছে। গাড়ি করে গরু পাচারকারীরা বেরিয়েছেন, এই সন্দেহ থেকেই গুলি করা হয়েছে ওই শিক্ষার্থীকে। এ ঘটনার পর অনিল কৌশিক, বরুণ, কৃষ্ণ, আদেশ ও সৌরভ নামে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    পুলিশ জানিয়েছে, ২৩ আগস্ট রাতে দুই বন্ধু হর্ষিত এবং শ্যাঙ্কিকে নিয়ে একটি গাড়িতে চেপে ঘুরতে বেরিয়েছিলেন ১৯ বছর বয়সি আরিয়ান। পেছন থেকে একটি গাড়ি আরিয়ানদের অনুসরণ করতে থাকে।

    পুলিশ সূত্রে জানা গেছে, শ্যাঙ্কি এবং হর্ষিত কিছু দিন আগে এক ব্যক্তির সঙ্গে বাদানুবাদে জড়িয়েছিলেন। তাই তাদের ধারণা ছিল, সেই ব্যক্তিই তাদের অনুসরণ করছেন। গাড়িটি চালাচ্ছিলেন হর্ষিত। আর গাড়ির পেছনে বসেছিলেন আরিয়ান। এক পর্যায়ে হর্ষিত গাড়ির গতি আরও বাড়িয়ে দেন।

    গ্রেপ্তার হওয়া পাঁচজন পুলিশকে জানিয়েছেন, সামনের গাড়ি গতি বৃদ্ধি করলে তাদের ধারণা হয় যে, গরু পাচারকারীরাই গাড়িতে রয়েছেন। বার বার গাড়ি থামানোর বার্তা দেয়া হলেও তারা গাড়ি থামাননি।

    হর্ষিত দ্রুত গতিতে গাড়ি ছোটালেও কিছু সময় পরে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে নিকটবর্তী পালওয়াল টোল প্লাজায় গিয়ে ধাক্কা মারে। ওই সময়ই পেছনের গাড়ি থেকে গুলি ছোড়া হয়। অবশেষে হর্ষিত গাড়ি থামালেও শেষরক্ষা হয়নি। আরিয়ানের বুক লক্ষ্য করে গুলি চালানো হয়। সেখানেই লুটিয়ে পড়েন ওই তরুণ। পরে তাকে দ্রুত হাসাপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন তিনি মারা যান।ফরিয়াবাদ পুলিশ জানিয়েছে, আরিয়ানদের ভুল করে পাচারকারী ভেবে ফেলাতেই এই ঘটনা। তবে অভিযুক্তদের যাবতীয় দাবি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।