Skip to content

খাগড়াছড়ি-রাঙ্গামাটি যাচ্ছে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল

    খাগড়াছড়ি-রাঙ্গামাটি যাচ্ছে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল prothomasha.com

    খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ শনিবার স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর নেতৃত্বে সরকারের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল পরিদর্শনে যাচ্ছে।গতকাল শুক্রবার প্রধান উপদেষ্টার মিডিয়া উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

    প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা, স্থানীয় সরকার উপদেষ্টা হাসান আরিফ এবং প্রধান উপদেষ্টার প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়নবিষয়ক বিশেষ সহকারী লেফটেন্যান্ট জেনারেল (অব.) আব্দুল হাফিজ।

    এদিকে খাগড়াছড়িতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এবার সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় হামলা ও সংঘর্ষের প্রতিবাদে চট্টগ্রামের তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধ আজ সকাল থেকে শুরু হয়েছে।

    সড়ক অবরোধের কারণে হামলা, ভাংচুর ও জ্বালাও-পোড়াও আতঙ্কের ফলে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার ও আভ্যন্তরিন সড়কে কোনও যানবাহন চলাচল করছে না। এদিকে ঢাকা থেকে আসা রাতের বাসগুলো এখনও খাগড়াছড়িতে এসে পৌঁছায়নি।

    সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেওয়া হয়েছিল ঢাকার পাহাড়িদের একটি সমাবেশ থেকে। আর বিবৃতি দিয়ে সমর্থন জানায় আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।অবরোধের কারণে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও সহিংসতার খবর পাওয়া যায়নি।

    প্রসঙ্গত, খাগড়াছড়ির দীঘিনালায় পাহাড়ি ও বাঙালির সংঘর্ষের জের ধরে গত বৃহস্পতিবার রাতভর জেলা সদরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ নিয়ে সদরসহ পুরো জেলায় আতঙ্ক বিরাজ করছে। রাতের গোলাগুলি ও বিকালের সংঘর্ষের ঘটনায় তিন জন নিহত হয়েছেন।