Skip to content

কাশির সিরাপের সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে সেবনে দুজনের মৃত্যু

    কাশির সিরাপের সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে সেবনে দুজনের মৃত্যু prothomasha.com

    চট্টগ্রামের হাটহাজারীতে কাশির সিরাপের সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে সেবনে সবজি বিক্রেতাসহ দুজনের মৃত্যু হয়েছে। আজ রবিবার ভোরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।নিহতরা হলেন- হাটহাজারী বাজারের সবজি বিক্রেতা মো. রাসেল (১৮) ও সবজির দোকানের কর্মচারী মো. শাকিল (১৪)। বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার উপপরিদর্শক (এসআই) রহমত উল্লাহ।নিহত সবজি বিক্রেতা মো. রাসেল পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ড দেওয়াননগর এলাকার হামিদ আলী তালুকদার বাড়ির আব্দুস শুক্কুরের ছোট ছেলে। সবজির দোকানের কর্মচারী মো. শাকিল একই এলাকার সিদ্দিক আহমেদ বাড়ির মৃত ইলিয়াসের বড় ছেলে

    নিহত রাসেলের ভগ্নিপতি মো. হাবিব জানান, দুজন শনিবার রাতে স্থানীয় একটি ফার্মেসি থেকে কাশির সিরাপ নিয়ে ঘটনাস্থলে যায়। কাশির সিরাপের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে তারা সেবন করে। অতিরিক্ত সেবন করার কারণে তারা অসুস্থ হয়ে পড়ে। ভোরে দুজনকে হাটহাজারী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের এক আনসার দেখতে পেয়ে তাদের পরিবারের সদস্যদের খবর দেন। এরপর পরিবারের সদস্যরা তাদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় দ্রুত চমেক হাসপাতালে পাঠান। সেখানে (চমেক) কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

    হাটহাজারী হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, নিহত দুজনের মরদেহ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় পৃথক দুইটি অপমৃত্যু মামলা করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।