Skip to content

কাল পদত্যাগ করবেন সিইসি, ডেকেছেন সংবাদ সম্মেলন

    কাল পদত্যাগ করবেন সিইসি, ডেকেছেন সংবাদ সম্মেলন prothomasha.com

    পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় এ নিয়ে সংবাদ করবেন তিনি। আজ বুধবার নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান সিইসি।সাংবাদিকরা সিইসি প্রশ্ন করেন, ‘পদত্যাগ কবে করবেন?’ জবাবে তিনি বলেন, ‘কাল বৃহস্পতিবার বিস্তারিত জানাব। যা বলার কাল ১২টার সময় সংবাদ সম্মেলনে সবকিছু জানানো হবে।’

    রাষ্ট্রপতির সঙ্গে কবে দেখা করবেন- এমন প্রশ্নে কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘কাল রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাব।’এর আগে গত ২৪ আগস্ট একটি জাতীয় দৈনিকে ‘সংস্কার-বিপ্লব ও ফরমান: সরকার ও সংবিধান’ শিরোনামে কলাম লেখেন সিইসি। ওই কলামে তিনি দাবি করেন, তিনি আলোচনার জন্য কাউকে খুঁজে পাচ্ছেন না।

    এ ছাড়া ওই কলামে কাজী হাবিবুল আউয়াল দাবি করেন, আওয়ামী লীগ সরকারের পতনের পর সংবিধান স্থগিত না করেই যেভাবে অন্তর্বর্তীকালীন সরকারের কার্যক্রম চলছে, তাতে জাতীয় নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতার কারণে নির্বাচন কমিশন ‘সাংবিধানিক সংকটে’ পড়বে। এমন প্রেক্ষাপটে ‘বিপ্লবের উদ্দেশ্যসমূহকে এগিয়ে নিতে’ অসামরিক ফরমান জারি করে সংবিধান পুরোপুরি অথবা আংশিক স্থগিত করার আহ্বানও জানিয়েছেন তিনি।