Skip to content

এত কম বয়সে কি করে ক্লাবের মালিক হচ্ছেন এমবাপ্পে?

    এত কম বয়সে কি করে ক্লাবের মালিক হচ্ছেন এমবাপ্পে? prothomasha.com

    বয়স মাত্র ২৫। এ বয়সেই ক্লাবের মালিক হচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। বর্তমানে তিনি রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। কয়েক মৌসুমের নাটকীয়তার পর গত জুনে ফ্রি ট্রান্সফারে পিএসজি থেকে রিয়ালে যোগ দিয়েছেন এই ফরাসি তারকা। তবে ক্লাবের মালিক হিসেবে তার আত্মপ্রকাশ অনেকটা চমক দেওয়ার মতই। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এ তারকা সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ফুটবল ক্লাবের মালিক হওয়ার রেকর্ড গড়েছেন।

    ফরাসি গণমাধ্যম গুলোর সূত্রে জানা যায়, ২০ মিলিয়ন ইউরোর বিনিময় ফ্রান্সের দ্বিতীয় শ্রেণীর ক্লাব কায়েনের ৮০ শতাংশ মালিক হচ্ছেন এই ফরাসি তারকা। বর্তমানে ক্লাবটির সংখ্যাগরিষ্ঠ শেয়ারের মালিক যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ওয়াকট্রি। ক্লাবটির প্রতিষ্ঠিত হয় ১৯১৩ সালে।

    এর আগে গেল মৌসুমে ফরাসি দ্বিতীয় লিগে পয়েন্ট তালিকায় ৬ নম্বরে ছিল কায়েন ক্লাবটি। ক্লাবটিতে খেলেছেন ফরাসি তারকা এনগোলো কন্তে। ক্লাবটিতে ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত খেলেছিলেন তিনি। শুধু কন্তে নয়, ক্লাবটিতে খেলার কথা ছিল এমবাপ্পের নিজেরও। ২০১৩ সালে ক্লাবটিতে খেলার প্রস্তাব পান এই মাদ্রিদ তারকা। তবে সেসময় ক্লাবটিতে যোগ না দিয়ে নাম লেখান মোনাকোর একাডেমিতে। সেখানেই খেলেন ২০১৭ সাল পর্যন্ত। এরপর লোনে পাড়ি জমান পিএসজিতে। এর পরের ইতিহাস তো সবারই জানা।