Skip to content

উরুগুয়েতে নার্সিং হোমে আগুন, নিহত ১০

    উরুগুয়েতে নার্সিং হোমে আগুন, নিহত ১০ prothomasha.com

    উরুগুয়েতে প্রবীণদের জন্য পরিচালিত একটি নার্সিং হোমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১০ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।স্থানীয় সময় রবিবার সকালে সেখানে আগুন লাগে। তবে অগ্নিকাণ্ড থেকে কোনো রকমে প্রাণে বেঁচে গেছেন ওই নার্সিং হোমের কেয়ার টেকার।

    এএফপির প্রতিবেদন সূত্রে জানা গেছে, দক্ষিণ আমেরিকার দেশটির পূর্বাঞ্চলে অবস্থিত ট্রেইনটা ই ট্রেস নামের একটি শহরে অবস্থিত ৬ কক্ষবিশিষ্ট ওই নার্সিং হোমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৮ জন নারী এবং ২ জন পুরুষ।অগ্নিনির্বাপক কর্মীরা যখন ঘটনাস্থলে পৌঁছান তখন তারা নার্সিং হোমের প্রধান প্রবেশদ্বারটি বন্ধ দেখতে পান। ভবনের ভেতরে প্রবেশ করার পর তারা বসার ঘরে আগুন দেখতে পান। সে সময় পুরো ভবন জুড়ে ধোঁয়া ছড়িয়ে পড়েছিল।

    এক বিবৃতিতে বলা হয়েছে, ওই নার্সিং হোমের ২০ বছর বয়সী একজন কেয়ারটেকার একটি গ্যারেজের ভেতর দিয়ে নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন।ভবনটিতে আগুন লাগার সঙ্গে সঙ্গেই সেখানে ধোঁয়ার কারণে ৭ জন প্রাণ হারান। এছাড়া গুরুতর অবস্থায় আরও ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

    উরুগুয়ের গণস্বাস্থ্য বিষয়কমন্ত্রী কারিনা রান্ডো বলেন, ‘এই অগ্নিকাণ্ডকে দুর্ঘটনা হিসেবেই দেখা হচ্ছে।’ তবে এই ঘটনার তদন্ত করা হবে বলেও জানান তিনি।প্রায় এক সপ্তাহ আগেই দেশটির পূর্বাঞ্চলীয় মেলো শহরে অবস্থিত অপর একটি নার্সিং হোমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বয়স্ক এবং মানসিক রোগে আক্রান্ত লোকজনের সেবায় নিয়োজিত ছিল ওই নার্সিং হোম।