Skip to content

উত্সব শেষে ‘সপ্তাহের ছবি’

    উত্সব শেষে ‘সপ্তাহের ছবি’ prothomasha.com

    এপার বাংলার তারকা যেমন ওপার বাংলার কাজে একের পর এক যুক্ত হচ্ছেন তেমনি ওপার বাংলার তারকারাও নিয়মিত ওপার বাংলার কাজ দিয়ে আলোচনায় থাকছেন। সেই তালিকায় পরমব্রত চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, কৌশানি, ইধিকাসহ অনেকেই রয়েছে।এবার আরও একটি বাংলাদেশি সিনেমার কেন্দ্রীয় চরিত্রে নাম লিখিয়েছেন জনপ্রিয় অভিনেতা পরমব্রত।

    ‘আজব কারখানা’ শিরোনামের এই সিনেমাটি গতকাল দেশের ৫টি মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছে। এর মাধ্যমে উত্সব কেন্দ্রিক জার্নি শেষে ‘এ সপ্তাহের সিনেমা’ হিসেবে পর্দায় এলো ‘আজব কারখানা’।সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন শবনম ফেরদৌসী। সিনেমাটির মুক্তি উপলক্ষে গতকাল বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা ৩০ মিনিট পর্যন্ত দুটি বিশেষ প্রদর্শনীতে ‘আজব কারখানা’র কলাকুশলী উপস্থিত ছিলেন। এর আগে গত ২৭ জুন এই সিনেমাটির প্রচারণার জন্য ঢাকা সফর করেন পরমব্রত।

    সে সময় এই অভিনেতা বলেন,  ‘২০১৯ ও ২০২০ সাল মিলিয়ে এই ছবির কাজটি করেছিলাম। সে হিসেবে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে খানিক সময় নিয়েছি আমরা। কারণ উত্সব কেন্দ্রিক মুভমেন্ট ছিল। সিনেমাটি করতে গিয়ে দেখেছি, বাংলাদেশের লোকায়ত গান-বাজনার অপার সম্ভার। তার সঙ্গে সম্যক পরিচয় আমার হয়েছে। এটা আমার জন্য বিশেষ পাওয়া।’জানা গেছে, ‘আজব কারখানা’য় রক-তারকা রাজীব চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। গল্পটি তাকে কেন্দ্র করেই। গ্রামবাংলার বাউল শিল্পীদের সংস্পর্শে এসে নিজের জীবনের নতুন অর্থ খুঁজতে শুরু করে সে। গল্পে আবহমান বাংলার বিভিন্ন গানের ধারা, ঘরানা ও মর্মবাণী তুলে ধরা হয়েছে।