Skip to content

আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৪

    আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৪ prothomasha.com

    নারায়ণগঞ্জের ফতুল্লায় প্রকাশ্যে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামিসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ রবিবার দুপুরে র‌্যাব-১১ ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা তাদের গ্রেপ্তারের বিষয়টি জানান। গতকাল শনিবার নারায়ণগঞ্জ ও গাজিপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তার আসামিরা হলেন- হত্যাকাণ্ডের ঘটনার প্রধান আসামি আলাউদ্দিন ওরফে হীরা (৩৫), মো. আল আমিন (২২), মো. রাসেল (২০) এবং মামলায় উল্লেখকৃত অজ্ঞাত আসামিদের মধ্যে মো. সানি (২৯)।

    কমান্ডিং অফিসার তানভীর মাহমুদ জানান, গত ২৭ জুন নারায়ণগঞ্জের ফতুল্লার উত্তর কাশিপুর আলীপাড়া মোড় এলাকায় মসজিদের সামনে আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে (৬৫) প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরবর্তীতে নিহতের ছেলে বাদী হয়ে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন। মামলার পর আসামিদের গ্রেপ্তারের জন্য র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় শনিবার নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন চর সৈয়দপুর এলাকা হতে হত্যাকাণ্ডের ঘটনার প্রধান আসামি আলাউদ্দিন ওরফে হীরাকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে গ্রেপ্তার হওয়া আসামির দেওয়া তথ্যে র‌্যাব-১১ ও র‌্যাব-১ -এর একটি যৌথ দল অভিযান পরিচালনা করে মামলার আসামি মো. আল আমিন, মো. রাসেল এবং মামলায় উল্লেখকৃত অজ্ঞাত আসামিদের মধ্যে মো. সানি নামে একজনকে গাজীপুর কালিয়াকৈর থানাধীন রতনপুর এলাকা হতে গ্রেপ্তার করে।

    র‌্যাব কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার হওয়া আসামিরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের মধ্যে তিনজনের বিরুদ্ধে মারামারী, চাঁদাবাজী, মাদক এবং নারী নির্যাতন মামলাসহ একাধিক মামলা রয়েছে। মামলার মূল আসামি আলাউদ্দিন ওরফে হীরার বিরুদ্ধে ফতুল্লা থানায় চুরি, ডাকাতি, হত্যা চেষ্টা এবং নারী নির্যাতনসহ ১০ মামলা রয়েছে। গ্রেপ্তার মো. আল আমিনের বিরুদ্ধে ফতুল্লা থানায় মাদক, নারী ও শিশু নির্যাতন আইনে রয়েছে ৩টি মামলা ও দুটি সাধারাণ ডায়েরি এবং মো. রাসেলের বিরুদ্ধে ফতুল্লা থানায় দুটি মাদক মামলা রয়েছে।