Skip to content

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন লুইস সুয়ারেজ

    আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন লুইস সুয়ারেজ prothomasha.com

    আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন উরুগুইয়ান তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। আগামী শনিবার প্যারাগুয়ের সঙ্গে নিজের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবেন এই স্ট্রাইকার।শনিবারের পর আর উরুগুয়ের জার্সি গায়ে মাঠে নামবেন না এই স্ট্রাইকার। সেদিন বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে সুয়ারেজ ও তার দল। জাতীয় দল থেকে অবসর নিলেও ইন্টার মায়ামির হয়ে খেলা চালিয়ে যাবেন এই স্ট্রাইকার।

    সংবাদ সম্মেলনে আবেগজড়িত কণ্ঠে সুয়ারেজ বলেন, ‘কখন অবসর নেওয়ার সঠিক মুহূর্ত, তা জানার চেয়ে গর্ব করার মতো ভালো আর কিছু নেই। সৌভাগ্যবশত, আমি আত্মবিশ্বাসী যে, জাতীয় দল থেকে অবসর নিচ্ছি। কারণ, আমি একটি নতুন কোনো জায়গায় যেতে চাই। আমার বয়স ৩৭ বছর। আমি জানি যে পরের বিশ্বকাপে যাওয়া খুব কঠিন। এটা আমাকে অনেক সান্ত্বনা দেয় যে, আমি নিজে অবসর নিতে পারছি। ইনজুরির কারণে আমাকে অবসর নিতে হচ্ছে না। অথবা দল থেকে বাদ পড়ার কারণে অবসর নিতে হচ্ছে না।’

    সুয়ারেজ আরও বলেন, ‘সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। তবে আমি মনে শান্তি নিয়ে যাচ্ছি যে, শেষ খেলা পর্যন্ত আমি আমার সমস্ত কিছু দিয়েছি। তবে শিখা ধীরে ধীরে জ্বলে না। সে কারণেই আমি সিদ্ধান্ত নিয়েছি যে, এটি (অবসর) এখন হওয়া উচিত।’উল্লেখ্য, জাতীয় দলে সুয়ারেজের অভিষেক হয় ২০০৭ সালে। উরুগুয়ের জার্সিতে এখন পর্যন্ত তিনি খেলেছেন ১৪২ ম্যাচ। দেশের হয়ে সর্বাধিক ৬৯টি গোল করেছেন তিনি।

    ক্লাব ফুটবলে দাপিয়ে বেড়িয়েছেন এই তারকা স্ট্রাইকার। স্প্যানিশ লা লিগার ক্লাব বার্সেলোনাতে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের সঙ্গে জুটি করে খেলেছেন বহুদিন। তার আগে খেলেছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলে।