Skip to content

আতলেতিকোয় ৬ বছরের চুক্তিতে আলভারেস

    আতলেতিকোয় ৬ বছরের চুক্তিতে আলভারেস prothomasha.com

    ম্যানচেস্টার সিটি ছেড়ে আনুষ্ঠানিকভাবে আতলেতিকো মাদ্রিদে যোগ দিলেন হুলিয়ান আলভারেস। গতকাল সোমবার এক বিবৃতিতে লা লিগার দলটি জানায়, বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ডকে তারা ৬ বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে।অবশ্য ২৪ বছর বয়সী এই তারকার ট্রান্সফার ফি প্রকাশ করা হয়নি। তবে ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, প্রাথমিকভাবে আতলেতিকোর খরচ হবে সাড়ে ৭ কোটি ইউরো। বিভিন্ন বোনাসসহ অঙ্কটা হতে পারে সাড়ে ৯ কোটি ইউরো।

    ম্যানসিটির এটি কোনো খেলোয়াড় বিক্রির রেকর্ড দাম। যেখানে পেছনে পড়ে গেল ২০২২ সালে চেলসির কাছে ৫ কোটি পাউন্ডে ইংলিশ উইঙ্গার রাহিম স্টার্লিংকে বিক্রির রেকর্ড।এর আগে গত সপ্তাহে আলভারেসকে কিনতে সিটির সঙ্গে আতলেতিকোর সমঝোতায় পৌঁছার খবর দিয়েছিল বিবিসি। ২০২২ সালে স্বদেশের ক্লাব রিভার প্লেট থেকে ইংলিশ ক্লাবটিতে যোগ দিয়েছিলেন তিনি। পেপ গুয়ার্দিওলার দলের হয়ে ১০৩ ম্যাচে তার গোল ৩৬টি।

    এদিকে সিটির হয়ে নিজের প্রথম মৌসুমে ট্রেবল জয়ের স্বাদ পান আলভারেস। ওই মৌসুমের মাঝে আর্জেন্টিনার হয়ে জেতেন ২০২২ কাতার বিশ্বকাপ। সব মিলিয়ে ইতিহাদ স্টেডিয়ামের দলটির জার্সিতে দুটি প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন আলভারেস। এই ক্লাবে থাকতেই সম্প্রতি জাতীয় দলের হয়ে জিতেছেন কোপা আমেরিকা।