Skip to content

আজ ট্র্যাকে নামছেন ইমরানুর, সাতারে সোনিয়া

    আজ ট্র্যাকে নামছেন ইমরানুর, সাতারে সোনিয়া prothomasha.com

    অলিম্পিকের সবচেয়ে আকর্ষণীয় ও উপভোগ্য ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্টে লড়াই করবেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। এ ইভেন্টে সেমিফাইনালে ওঠার সম্ভাবনা নেই বললেই চলে বাংলাদেশের ইংল্যান্ড প্রবাসী এই অ্যাথলেটের। হিটে উত্তীর্ণ হওয়াটাই মূল লক্ষ্য থাকবে তার।অলিম্পিকের ট্র্যাকে নামার আগে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর জানিয়েছেন, নিজের ক্যারিয়ার সেরা টাইমিং করতে চান তিনি। এ জন্য নিজের সর্বোচ্চটা উজাড় করে দিয়েই লড়বেন।

    অলিম্পিকের আসর সামনে রেখে অনেক আগে থেকেই অনুশীলনে সময় কাটান এই স্প্রিন্টার। ইংল্যান্ডের স্থানীয় একটি প্রতিযোগিতায় ১০০ মিটারে ১০.১১ টাইমিং করেছিলেন তিনি। এটাই তার ক্যারিয়ার সেরা টাইমিংয়ের রেকর্ড। তবে আন্তর্জাতিক প্রতিযোগিতায় নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি ইমরানুর। অবশ্য ২০২৩ এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্সে ৬০ মিটারে স্বর্ণ পদক জিতেছেন তিনি। অ্যাথলেটিক্সে এটি বাংলাদেশের সেরা অর্জন। অলিম্পিকে অংশ নেওয়ার আগে গত কয়েক বছর বেশ কিছু প্রতিযোগিতায় লড়েছেন এই প্রবাসী অ্যাথলেট। সব মিলিয়ে অলিম্পিকে ভালো ফল করার আশা তার।

    ইমরানুর আরও জানিয়েছেন, অলিম্পিক আসরে লড়াই করবেন বলে মুখিয়ে আছেন তিনি। এই মহাক্রীড়াযজ্ঞে স্মরণীয় অভিজ্ঞতা অর্জন করতে চান। ওয়াইল্ড কার্ড পেয়ে অলিম্পিকে অংশ নিয়েছেন এ অ্যাথলেট।আজ ইমরানুরের ট্র্যাকে নামার দিন সাঁতারের ৫০ মিটার ফ্রিস্টাইল ইভেন্টে লড়াই করবেন বাংলাদেশের নারী সাঁতারু সোনিয়া খাতুন। এ ইভেন্টে তার ক্যারিয়ার সেরা টাইমিং হলো ৩০.১১ সেকেন্ড। নিজেকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যেই পুলে নামবেন সোনিয়া। এবারের অলিম্পিকে বাংলাদেশের মোট ৫ অ্যাথলেট অংশ নিয়েছেন। এর মধ্যে সাঁতারু সামিউল ইসলাম রাফি, শুটার রবিউল ইসলাম ও আরচার সাগর ইসলামের খেলা শেষ হয়েছে।