Skip to content

অবশেষে মুখ খুললেন রাফী

    অবশেষে মুখ খুললেন রাফী prothomasha.com

    দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও সগৌরবে চলছে শাকিব খান অভিনীত সিনেমা ‘তুফান’। আগামী ৫ জুলাই এটি ভারতে মুক্তি পাচ্ছে। এর আগেই গুঞ্জন উঠেছে- নির্মাতা রায়হান রাফীর পরবর্তী সিনেমায় অভিনয় করবেন টালিউডে অভিনেতা জিৎ। তবে বিষয়টি নিয়ে নিশ্চুপ আছেন নির্মাতা। অবশেষে ভারতের আনন্দবাজার পত্রিকা’র সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন তিনি।

    রাফীর ভাষ্য, ‘ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় আরও ছবি তৈরির ইচ্ছে আছে। জিৎ দা বাংলার সুপারস্টার। তার সঙ্গে কাজ করতে পারলে খুবই ভালো লাগবে। কিন্তু বাংলা ইন্ডাস্ট্রির আরও অনেককেই আমার পছন্দ। তাই এখনই আলাদা করে কারও নাম উল্লেখ করার সময় আসেনি।’বাণিজ্যিক ঘরানার সিনেমাতে নিজেকে দিন দিন অপ্রতিরোধ্য করে তুলছেন রায়হান রাফী। ‘পরাণ’, ‘সুড়ঙ্গ’র পর এবার ‘তুফান’ দিয়ে সিনেমা হলে ঝড় তুললেন তিনি।

    সিনেবোদ্ধাদের কারও কারও ভাষ্য, তুফান যেন সব দিক থেকে সেরা হয় সেজন্যই রাফী দুই বাংলার নায়ক-নায়িকা নিয়ে কাজ করেছেন। এ বিষয়ে জানতে নির্মাতা বলেন, ‘আরও কারণ আছে। এক, শাকিব পশ্চিমবঙ্গের অনেক নায়িকার সঙ্গে কাজ করেছেন। মিমির সঙ্গে করেননি। তাই তাদের জুটি বানালাম। দুই, দর্শক নতুন জুটি দেখতে খুব ভালোবাসে। শাকিব-মিমির জুটি আবারও সেটা প্রমাণ করে দিয়েছেন। তিন, দু’জনেই দুই বাংলার সেরা অভিনেতা।’

    নায়িকা মিমি চক্রবর্তীকে নিয়ে রাফী বলেন, ‘সে খুব সুন্দরী। একদম মাটির কাছাকাছি। শুটিংয়ের সময় কোনো বায়না ছিল না তার।’ঢাকা-কলকাতার ইন্ডাস্ট্রিকে এক হয়ে কাজ করার অনুরোধও জানিয়েছেন রাফী। উদাহরণ দিয়েছেন দক্ষিণী সিনেমার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দক্ষিণী দুনিয়া একজোট হয়ে কাজ করছে বলেই তাদের একের পর এক ছবি বাণিজ্যিক দিক থেকে সফল।’

    উল্লেখ্য, ব্লকবাস্টার ‘তুফান’ সিনেমায় দ্বৈত চরিত্রে রয়েছেন শাকিব খান। তার বিপরীতে অভিনয় করেছেন টালিউডের মিমি চক্রবর্তী ও ঢালিউডের মাসুমা রহমান নাবিলা। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন চঞ্চল চৌধুরী। আরও অভিনয় করেছেন রজত গাঙ্গুলি, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, শহিদুজ্জামান সেলিম, মিশা সওদাগর প্রমুখ। এরইমধ্যে সিনেমাটির দ্বিতীয় কিস্তিরও ঘোষণা দিয়েছেন সংশ্লিষ্টরা।