Skip to content

অনৈতিক সুবিধা বিষয়ে বিএনপির ‘বিশেষ নির্দেশনা’

    অনৈতিক সুবিধা বিষয়ে বিএনপির ‘বিশেষ নির্দেশনা’ prothomasha.com

    গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে সারাদেশে কেউ কেউ বিভিন্ন দলের নাম ভাঙিয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও ডাকাতির সঙ্গে জড়িয়ে পড়েছে। আবার কেউ কেউ গুজব ছড়াচ্ছে বলেও অভিযোগ রয়েছে। এসব বিষয়ে সাংগঠনিক নির্দেশনা দিয়েছে জাতীয়তাবাদী দল বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ শাখা। নির্দেশনায় বলা হয়েছে, বিএনপির নাম ব্যবহার করে যারা অনৈতিক সুবিধা নিতে চায় তাদেরকে পুলিশে দিতে।

    ঢাকা মহানগর দক্ষিণ শাখার পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আহ্বায়ক রফিকুল আলম মজনু, সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ মহানগর, খানা ও ওয়ার্ডের নেতাদের নাম ব্যবহার করে কেউ যদি কোনো অনৈতিক সুবিধা দাবি করে তৎক্ষণাৎ তাকে ওইখানে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করুন।’

    যে অনৈতিক সুবিধা চাইবে তার রাজনৈতিক পরিচয়সহ ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক, সদস্য সচিব এবং দপ্তরে যোগাযোগ করতেও জন্যও জনসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়।নির্দেশনার এই বিজ্ঞপ্তিতে মহানগর দক্ষিণের আহ্বায়ক: ০১৭৯০৪৩৫৪১৩, সদস্য সচিব: ০১৯১৬৩৬৪৬৯৭ এবং দপ্তর: ০১৭৮৯২৫২০২৮, ০১৭১৫৭৬৭৬৫৫ এই নম্বরে জানাতে বলা হয়েছে।

    গত ৫ জানুয়ারি প্রবল গণআন্দোলনের মুখে শেখ হাসিনা দেশত্যাগ করার পরপর ঢাকাসহ সারাদেশেই বিভিন্ন সরকারি বেসরকারি স্থাপনা, বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা শুরু হয়।দেশের নানা প্রান্তে বিএনপি নেতাদের নাম ব্যবহার করে দখলের ঘটনাও ঘটছে। এসব ঘটনায় বিএনপিও তাদের বিভিন্ন স্তরের নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছে।